ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী এবং গ্রুপ

ফিফা কাতার বিশ্বকাপ 2022 সূচি এবং গ্রুপ অবশেষে প্রকাশিত হয়েছে। এবার 2022 ফিফা কাতার নভেম্বরে শুরু হতে যাচ্ছে। কাতার বিশ্বকাপ নিয়ে বিশ্ব ফুটবলপ্রেমীরা বেশ আগ্রহী এবারের বিশ্বকাপে খুব ভিড় হবে। কাতার বিশ্বকাপে মোট ৩০টি দল অংশগ্রহণ করবে। এর মধ্যে আটটি দলই ফেভারিট। এই দলগুলোর মধ্যে কাতার বিশ্বকাপ ফুটবলপ্রেমীরা মনে করছেন কেউ হয়তো ঘরে আনবে এই সোনার হরিণ। তাদের মধ্যে প্রিয় দল আর্জেন্টিনা। কাতারে বিশ্বকাপ হওয়ায় এবারের বিশ্বকাপ মেসির হাতেই হবে বলে মনে করছেন বিশ্ব ফুটবলপ্রেমীরা।

তাই আপনি সহজেই আপডেট করা ফলাফল ওয়েবসাইটের মাধ্যমে ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী এবং গ্রুপ সম্পর্কিত সমস্ত তথ্য পেতে পারেন। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি জানতে পারবেন ফিফা বিশ্বকাপ কবে খেলা হবে। তাই নীচে আপনি ফিফা বিশ্বকাপ সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন।

ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী

মেসির শেষ বিশ্বকাপ কাতার বিশ্বকাপ মেসির ফেভারিট বলতে পারেন কারণ কোপা আমেরিকা টফি মেসির হাতে। এবার মেসি বিশ্বকাপের সূচি হাজার দামে নেবেন বলে আশা করছেন ফুটবলপ্রেমীরা। মেসির দলে জাদুকরী ফুটবলার রয়েছে। তাদের মধ্যে ডি মারিয়া তার একমাত্র গোলের কারণে কোপা আমেরিকা ট্রফি জিতেছেন। তাই মনে হচ্ছে  কাতার বিশ্বকাপ 2022 সূচি নিষিদ্ধ করবে। কাতার বিশ্বকাপের আরেক ফেভারিট দল ব্রাজিল।

তাই কাতার বিশ্বকাপে তারা ফেভারিট তাদের দল কাতার বিশ্বকাপের সূচি হয়তো নেইমারের শেষ বিশ্বকাপ। তাই ব্রাজিল ফুটবলপ্রেমীরা চাইবেন নেইমারের হাতে বিশ্বকাপ ফুটবল, এ কারণে কাতার বিশ্বকাপে সবচেয়ে বেশি ভিড় হবে। বেলজিয়ামের একটি প্রিয় দল। কাতার বিশ্বকাপের সূচি খুব ভালো খেলবে বেলজিয়াম, রেংকিংয়ে এক নম্বরে আছে বেলজিয়াম।

ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী
ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী

ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী
ফিফা কাতার বিশ্বকাপ 2022 সময়সূচী
Schedule 2
Schedule 3

ফিফা কাতার বিশ্বকাপ 2022 কোয়ালিফায়ার

বন্ধুরা আমি আপনাদের কিছু তথ্য দিব ফিফা কাতার বিশ্বকাপে ৩২টি দল যোগ্যতা অর্জন করেছে। কাতার বিশ্বকাপে এই ৩২টি দল অংশ নেবে। কাতারই প্রথম দল যারা বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। লাতিন দলগুলোর মধ্যে প্রথম কোয়ালিফায়ার ব্রাজিল কাতার বিশ্বকাপ, দ্বিতীয় কোয়ালিফায়ার দল ল্যাটিন আমেরিকার আর্জেন্টিনা, কাতার বিশ্বকাপের তৃতীয় দল উরুগুয়ে এবং কাতার বিশ্বকাপ লাতিন আমেরিকার চতুর্থ দল চিনি।

কাতার বিশ্বকাপের ল্যাটিন আমেরিকান বাছাইপর্বের পঞ্চম দল প্যারাগুয়ের পঞ্চম দল, কাতার বিশ্বকাপের ক্যালিফা দল ইউরোপ বেলজিয়াম, কাতার বিশ্বকাপ ইউরোপ দল জার্মানি দ্বিতীয়, কাতার বিশ্বকাপ বাছাইপর্বের দল নেদারল্যান্ডস অন্যতম প্রিয় দল। ফিফা কাতার বিশ্বকাপ থেকে ইউরোপ হল ইংল্যান্ড। তারা দীর্ঘদিন ধরে কাতার বিশ্বকাপ মৌসুমে যোগ্যতা অর্জন করেছে। কাতার বিশ্বকাপ বাছাইপর্বের দলে রয়েছে ফ্রান্স।

ফিফা কাতার বিশ্বকাপ 2022 কোয়ালিফায়ার

ফিফা কাতার বিশ্বকাপ 2022 টিকেট

ফিফা কাতার বিশ্বকাপ 2022 যে কারণে আপনার টিকিট কেনা উচিত কারণ কাতার বিশ্বকাপের টিকিট ফুটবলপ্রেমীদের কাছে খুবই মূল্যবান। এই অতি মূল্যবান গোল্ডেন টিকিট ছাড়া মেসির খেলা সম্ভব হবে না। অতএব, স্বর্ণের টিকিটকে জরুরী বিষয় হিসাবে গ্রহণ করতে হবে। তাহলে অবশ্যই কাতার বিশ্বকাপের টিকিট আগে সংগ্রহ করতে হবে, তবে মেসির খেলা দেখা সম্ভব হবে।

নেইমারের খেলা দেখতে টিকিট পাওয়া আপনার জন্য কাতার বিশ্বকাপের টিকিট খুবই গুরুত্বপূর্ণ। এই টিকিট ছাড়া কাতার বিশ্বকাপের ফাইনাল খেলা দেখা সম্ভব হবে না। বিশ্বকাপ শুরু হওয়ার আগেই টিকিট সংগ্রহ করতে হবে। তাহলে আমরা কাতার বিশ্বকাপ খেলা দেখার সুযোগ পাবো কাতার বিশ্বকাপের টিকিটের দাম। টিকিট ছাড়া কাতার বিশ্বকাপ দেখা খুব কঠিন হবে, তাই কাতার বিশ্বকাপ দেখার আগে টিকিট সংগ্রহ করতে হবে।

ফিফা কাতার বিশ্বকাপ 2022 গ্রুপ

কাতার বিশ্বকাপ 2022 গ্রুপকে আটটি গ্রুপে ভাগ করা হয়েছে। কাতার বিশ্বকাপে কোন দল কোন দলের সাথে খেলবে আটটি গ্রুপে। তারা কাতার ইউদুকুর, সেনেগাল, নেদারল্যান্ডস কাতার বিশ্বকাপের গ্রুপ বি গ্রুপে খেলবে। ইংল্যান্ড, ইরান, আমেরিকা এবং কাতার বিশ্বকাপের গ্রুপ সি-তে রয়েছে। আর্জেন্টিনা, সৌদি আরব, মেক্সিকো, পোল্যান্ড এবং কাতার বিশ্বকাপ গ্রুপে রয়েছে। D. ফ্রান্স, অস্ট্রেলিয়া, ডেনমার্ক, ইউ নো নেশা, কাতার বিশ্বকাপের গ্রুপে রয়েছে।

স্পেন, জার্মানি, জাপান এবং কাতার বিশ্বকাপ 2022 এর গ্রুপ এফ-এ রয়েছে বেলজিয়াম, কানাডা, সুইজারল্যান্ড এবং কাতার বিশ্বকাপ এফ গ্রুপে রয়েছে। ব্রাজিল, সুইজারল্যান্ড এবং সেনেগালের গ্রুপ হিসেবে কাতার বিশ্বকাপের খেলাগুলো নিয়মানুযায়ী পূর্ণাঙ্গভাবে শুরু হবে। কোন দল খেলবে যাতে এই গ্রুপগুলো সম্পন্ন করা যায় যাতে খেলাগুলো ভালো হয়, হ্যালো ভালোভাবে সম্পন্ন করা সম্ভব হবে। তাই এই গ্রুপটি তৈরি করেছে ফিফা। বিশ্বকাপের গ্রুপ হিসেবে খেলাগুলো শেষ করবে ফিফা।

  1. কাতার
  2. জার্মানি
  3. ডেনমার্ক
  4. ব্রাজিল
  5. ফ্রান্স
  6. বেলজিয়াম
  7. ক্রোয়েশিয়া
  8. স্পেন
  9. সার্বিয়া
  10. ইংল্যান্ড
  11. সুইজারল্যান্ড
  12. নেদারল্যান্ডস
  13. আর্জেন্টিনা
  14. ইরান
  15. কোরিয়া
  16. জাপান
  17. সৌদি আরব
  18. ইকুয়েডর
  19. দক্ষিণ
  20. কানাডা
  21. ঘানা
  22. সেনেগাল
  23. পর্তুগাল
  24. পোল্যান্ড
  25. তিউনিসিয়া
  26. মরক্কো
  27. ক্যামেরুন
  28. ইউএসএ
  29. মেক্সিকো
  30. ওয়েলস
  31. অস্ট্রেলিয়া
  32. কোস্টারিকা

আশা করি আপনি ফিফা বিশ্বকাপ সম্পর্কিত সকল তথ্য পেয়েছেন পোস্টটি ভাল লেগে থাকলে অবশ্যই তোমার বন্ধুদের কাছে শেয়ার করতে ভুলবেন না যেন তোমার বন্ধুরা ফিফা ওয়ার্ল্ড কাপ সম্পর্কে জানতে পারি ধন্যবাদ

Hello! I am Khandakar Noymul Haque a Professional Blogger. I Love to Travel and My Favorite Person is My Wife. As a Professional Blogger, I Combine My Skills And Creativity to Create High-Quality, Informative Blog Posts.

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.