www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF – www.dpe.gov.bd Result 2023

www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF অবশেষে আজ প্রকাশিত হয়েছে। অবশেষে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে http://www.dpe.gov.bd/ বৃত্তির ফলাফল প্রকাশ করা হয়েছে। আপনি ডিপিই-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে PDF এর মাধ্যমে সহজেই আপনার বৃত্তির ফলাফল দেখতে পারেন।

30শে ডিসেম্বর 2022 তারিখে, বাংলাদেশের সকল জেলায় প্রাথমিক ৫ম শ্রেণীর বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। যেহেতু আপনি পরীক্ষা দিয়েছেন, আপনি www.dpe.gov.bd বৃত্তির ফলাফলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। সমস্ত অপেক্ষার অবসান ঘটিয়ে আপনি DPE এর অফিসিয়াল ওয়েবসাইটে আপনার ফলাফল পাবেন।

আপনি আপডেট ফলাফল ওয়েবসাইটের মাধ্যমে www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF সম্পর্কিত সমস্ত তথ্য পাবেন। এই ওয়েবসাইটের মাধ্যমে, আপনি কীভাবে আপনার বৃত্তির ফলাফল পরীক্ষা করবেন সে সম্পর্কে 100% নির্ভুলতা জানতে পারবেন। সুতরাং নীচে আপনি www.dpe.gov.bd Britti Result 2023 সম্পর্কে সমস্ত তথ্য পাবেন।

www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩

www.dpe.gov.bd বাংলাদেশের সকল জেলার বৃত্তি ফলাফল 2023 প্রকাশিত হয়েছে। আপনি আপনার ফলাফল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (DPE) অফিসিয়াল ওয়েবসাইটে পাবেন http://www.dpe.gov.bd/। সুতরাং, আপনি এই ওয়েবসাইটে PDF এর মাধ্যমে অনলাইনে ফলাফল দেখতে পারেন। অনলাইনে www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ চেক করার পদ্ধতি খুবই সহজ।

এ বছর প্রায় ৬ লাখ পরীক্ষার্থী www.dpe.gov.bd বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তর শুধু পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের ফলাফল প্রকাশ করেছে। যারা ভালো পরীক্ষা দিয়েছে তারা অবশ্যই পাশ করবে। তাই যারা পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন তাদের জন্য শুভকামনা।

www.dpe.gov.bd বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ ৫ম শ্রেণী

এ বছর ৫ম শ্রেণির ৮২ হাজার ৫০০ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছে। পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা দুই ধরনের প্রাথমিক বৃত্তি পাবে। কিছু শিক্ষার্থী ট্যালেন্টপুল স্কলারশিপ পাবে এবং কেউ সাধারণ বৃত্তি পাবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রতি মাসে ৩০০ টাকা করে ৩ বছরের জন্য ট্যালেন্টপুল প্রাথমিক বৃত্তি পাবে। আর যারা সাধারণ প্রাথমিক বৃত্তি পাবেন তারা 3 বছরের জন্য প্রতি মাসে 225 টাকা পাবেন।

তবে বাংলাদেশের সব জেলায় একযোগে প্রাথমিক বৃত্তির ফল প্রকাশ করা হয়েছে। বৃত্তির কারণে শিক্ষার্থীরা অন্যান্য শিক্ষার্থীদের চেয়ে বেশি সুযোগ পাবে। সুতরাং নীচে আপনি www.dpe.gov.bd বৃত্তি ফলাফল 2023 সম্পর্কিত সমস্ত তথ্য জানতে পারেন।

বৃত্তির ধরনভাতাসময়কাল
মেধাবৃত্তি৩০০তিন বছর
সাধারণ বৃত্তি২২৫তিন বছর

www.dpe.gov.bd বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ PDF

আপনি কি জানেন কিভাবে www.dpe.gov.bd বৃত্তির ফলাফল 2023 pdf ডাউনলোড করতে হয়? আপনি যদি না জানেন তবে আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে বৃত্তি ফলাফল pdf ডাউনলোড করতে পারেন। আপনার সুবিধার জন্য, www.dpe.gov.bd বৃত্তি ফলাফল 2023 pdf আপডেট করা ফলাফল ওয়েবসাইটে প্রদান করা হয়েছে।

যাতে আপনার ফলাফল দেখতে আপনাকে কোনো বিভ্রান্তির সম্মুখীন হতে না হয়, আপনি বিনামূল্যে আমাদের ওয়েবসাইট থেকে ফলাফলের pdf ডাউনলোড করতে পারেন এবং 100% নির্ভুল pdf পেতে পারেন।

এছাড়াও, আপনি যদি অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd-এর মাধ্যমে pdf ডাউনলোড করতে চান, তবে সম্পর্কিত সমস্ত তথ্য নীচে দেওয়া আছে। তাই নীচে আপনি কিভাবে আপনার PDF ডাউনলোড করবেন তার বিস্তারিত তথ্য পাবেন।

Divisional NameDistrict Name
Rajshahi পাবনা
 সিরাজগঞ্জ
 নাটোর
 রাজশাহী
 চাঁপাইনবাবগঞ্জ
 নওগাঁ
 বগুড়া
 জয়পুরহাট
Khulna বাগেরহাট
 খুলনা
 সাতক্ষীরা
 নড়াইল
 যশোর
 মাগুরা
 ঝিনাইদহ
 চূয়াডাঙ্গা
 মেহেরপুর
 কুষ্টিয়া
Dhaka গোপালগঞ্জ
 শরীয়তপুর
 মাদারীপুর
 ফরিদপুর
 রাজবাড়ী
 মুন্সীগঞ্জ
 নারায়ণগঞ্জ
 ঢাকা
 মানিকগঞ্জ
 নরসিংদী
 গাজীপুর
 টাংগাইল
 কিশোরগঞ্জ
Chittagong বান্দরবান
 রাঙ্গামাটি
 খাগড়াছড়ি
 কক্সবাজার
 চট্টগ্রাম
 ফেনী
 নোয়াখালী
 লক্ষীপুর
 চাঁদপুর
 কুমিল্লা
 বাহ্মবাড়িয়া
Barisal ভোলা
 পটুয়াখালী
 বরগুনা
 ঝালকাঠি
 পিরোজপুর
 বরিশাল
Sylhet মৌলভীবাজার
 হবিগঞ্জ
 সিলেট
 সুনামগঞ্জ
Rangpur রংপুর
 গাইবান্ধা
 কুড়িগ্রাম
 লালমনিরহাট
 নীলফামারী
 দিনাজপুর
 ঠাকুরগাঁও
 পঞ্চগড়
Mymensingh নেত্রকোনা

www.dpe.gov.bd result 2023

www.dpe.gov.bd প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (DPE) অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি অনলাইনে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের যাবতীয় তথ্য পাবেন। এই ওয়েবসাইটটি ছাড়া, DPE-এর অন্য কোনো অফিসিয়াল ওয়েবসাইট নেই। তারপর আপনি এই লিঙ্কের মাধ্যমে আপনার ৫ম শ্রেণী বৃত্তির ফলাফল দেখতে পারেন।

আপনি www.dpe.gov.bd স্কলারশিপ রেজাল্ট 2023 লিখে সার্চ করে সহজেই ৫ম শ্রেণী বৃত্তি পরীক্ষার রেজাল্ট 2023 দেখতে পারেন। তাই আমি আশা করি আপনি এই লিঙ্ক সম্পর্কিত সমস্ত তথ্য পেয়েছেন। যাইহোক, আপনার বৃত্তির ফলাফল দেখতে আপনাকে অবশ্যই এই ওয়েবসাইটটি দেখতে হবে।

প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল ২০২৩ দেখার নিয়ম

  • প্রথমে আপনি প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট www.dpe.gov.bd-এ যান।
  • এখানে প্রাথমিক শিক্ষা বিভাগের ওয়েবসাইট দেখুন
  • তারপর আপনি একক ফলাফল নির্বাচন করুন.
  • তারপর আপনি পরীক্ষার নাম নির্বাচন করুন।
  • পরবর্তী, আপনি আপনার পরীক্ষার বছর নির্বাচন করুন।
  • বিভাগ বিকল্পে বৃত্তি নির্বাচন করুন।
  • তারপর আপনি আপনার জেলা নির্বাচন করুন।
  • যে উপজেলা থেকে পরীক্ষা দিয়েছেন সেই উপজেলা নির্বাচন করুন।
  • তারপর আপনার রোল নম্বর লিখুন।
  • সাবমিট অপশনে ক্লিক করুন এবং আপনার প্রাথমিক বৃত্তির ফলাফল আসবে।
প্রাথমিক বৃত্তি পরীক্ষার ফলাফল

উপসংহার

বন্ধুরা, আমি আশা করি এই নিবন্ধটির মাধ্যমে আপনি www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তি ফলাফল 2023 সম্পর্কিত সমস্ত তথ্য শিখেছেন এবং আপনি আপনার ফলাফল পরীক্ষা করতে সক্ষম হয়েছেন। আপনার বন্ধুদের সাথে পোস্টটি শেয়ার করুন যাতে আপনার বন্ধুরা সহজেই www.dpe.gov.bd প্রাথমিক বৃত্তির ফলাফল দেখতে পারে। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি স্কলারশিপ সংক্রান্ত যাবতীয় তথ্য সবার আগে পাবেন, ইনশাআল্লাহ। আসসালামুয়ালাইকুম

Hello! I am Khandakar Noymul Haque a Professional Blogger. I Love to Travel and My Favorite Person is My Wife. As a Professional Blogger, I Combine My Skills And Creativity to Create High-Quality, Informative Blog Posts.